ঢাকা, শুক্রবার, আগস্ট ৬, ২০২১

শিরোনামঃ

পাবনায় এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

পাবনায় এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন
কলিট তালুকদার : জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজসমূহের অনার্স-মাস্টার্স কোর্সের নিয়োগপ্রাপ্ত সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্তির দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। 
 
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন পাবনা জেলা শাখার আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল এগারোটার দিকে পাবনা প্রেস ক্লাবের সামনে আব্দুল হামিদ রোডে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।  
 
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন পাবনা জেলা শাখার সভাপতি আব্দুল কাদের বিশ্বাস, সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, সহসভাপতি জাফরুল আনাম কিসলু, শাহীদা খাতুন, মজিবুর নাহার, নুরে আলম সিদ্দিকী প্রমুখ। 
 
বক্তারা বলেন, দেশের উচ্চ শিক্ষা বিস্তারে ও সরকারের জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নে দীর্ঘ ২৮ বছর ধরে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন তারা। কিন্তু অদ্যবধি এমপিওভুক্ত হতে না পারায় বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স কোর্সের সারাদেশের সাড়ে পাঁচ হাজার শিক্ষক মানবেতর জীবনযাপন করছেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।