ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

শিরোনামঃ

কাল শুরু কঠোর লকডাউন: সচেতনতা সৃষ্টিতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনী

কাল শুরু কঠোর লকডাউন: সচেতনতা সৃষ্টিতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনী
স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে ফের শুরু হচ্ছে। যা চলবে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত। তাই সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে প্রস্তুতিমূলক কার্যক্রম শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।  
 
এরই ধারাবাহিকতায় ঈদের তৃতীয় দিন বৃহস্পতিবার (২২ জুলাই) রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা গেছে। সড়কে চলাচল করা গণপরিবহন থামিয়ে স্বাস্থ্যবিধি এবং মাস্ক পরিধান রয়েছে কি-না তা নিশ্চিত করা হচ্ছে। সকালে রাজধানীর খিলগাঁও, মালিবাগ, রাজারবাগ, রামপুরা, মগবাজার এলাকায় ঘুরে এ চিত্র দেখা গেছে। 
 
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান, কঠোর লকডাউন শিথিলের কারণে সাধারণ জনগণের মধ্যে যে অসচেতনতা তৈরি হয়েছে, তা দূর করতে প্রস্তুতিমূলক কার্যক্রম শুরু হয়েছে।
 
এ বিষয়ে খিলগাঁওয়ে ফ্লাইওভারের ঢালে দায়িত্বরত খিলগাঁও থানার সহকারী উপ-পরিদর্শক মো. মোজাম্মেল বলেন, ঈদের ছুটি আজ শেষ হচ্ছে। আগামীকাল (২৩ জুলাই) থেকে পুনরায় কঠোর লকডাউন চলবে। লকডাউন শিথিল থাকার কারণে কিছুটা অসচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই সড়কে ও বিভিন্ন গণপরিবহনে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। তাই কঠোর লকডাউনের আগে সেসব অসচেতন মানুষদের সতর্ক করতে এ কার্যক্রম চলছে।
 
এদিকে, ২৩ জুলাই (শুক্রবার) ভোর ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউনের বিষয় সরকারের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, খাদ্যদ্রব্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।