ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০

শিরোনামঃ

শিক্ষার্থীদের টিউশন ফি নির্ধারণ করে দিতে চট্টগ্রাম সিটি করপোরেশন প্রশাসকের চিঠি

শিক্ষার্থীদের টিউশন ফি নির্ধারণ করে দিতে  চট্টগ্রাম সিটি করপোরেশন প্রশাসকের চিঠি

স্টাফ রিপোর্টার : করোনা মহামারির এই দুঃসময়ে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক শিক্ষার্থীদের কাছ থেকে পূর্ণাঙ্গ মাসিক বেতন আদায়ে চাপ প্রয়োগ কমাতে এবং টিউশন ফি নির্ধারণ করার অনুরোধ জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চিঠি পাঠিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক মো. খোরশেদ আলম সুজন।

সোমবার শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীকে প্রেরিত পৃথক চিঠিতে চসিক প্রশাসক উল্লেখ করেন, মহামারির এই সময়ে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে ক্লাস ও পরীক্ষা নিয়ে পূর্ণাঙ্গ মাসিক বেতন ও টিউশন ফি আদায়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের ওপর নানাভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। তাই বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে পূর্ণাঙ্গ মাসিক বেতন ও টিউশন ফি আদায় না করে শিক্ষক ও কর্মচারীদের বেতন প্রদানের জন্য অতীব প্রয়োজনীয় পরিমাণ টিউশন ফি নির্ধারণপূর্বক তা আদায়ে নির্দেশনা প্রদান করা সময়ের দাবি।

চসিক প্রশাসক চিঠিতে এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষকে সুচিন্তিত নির্দেশনা প্রদানের জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ একান্তভাবে কামনা করেছেন।