ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

শিরোনামঃ

size-218*80

size-218*80

size-218*80

‘জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর’

‘জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর’

স্টাফ রিপোর্টার :  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, প্রতি বছরের মতো এবারও নির্ধারিত সময় ১ নভেম্বর জেএসসি পরীক্ষা শুরু হবে। প্রশ্নফাঁস মুক্ত, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানে যা যা করা দরকার, সেসব ব্যবস্থা নেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

সোমবার (১৫ অক্টোবর) সকালে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জেএসসি ও সমমান পরীক্ষা-২০১৮ উপলক্ষে জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভায় তিনি এই তথ্য জানান। সভায় শিক্ষামন্ত্রী সভাপতিত্ব করেন।

শিক্ষামন্ত্রী বলেন, আসন্ন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পাদনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় আওতাধীন শিক্ষা বোর্ড, মাঠ প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করেছে।

তিনি বলেন, পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষাকক্ষে আসন নিতে হবে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে এসএমএস’র মাধ্যমে কোন সেটে পরীক্ষা হবে তা কেন্দ্র সচিবকে জানানো হবে। প্রশ্নফাঁস নিয়ে কেউ গুজব ছড়ালে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মাহামুদ-উল হক, মো. জাবেদ আহমেদ ও নাজমুল হক খান এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা সভায় উপস্থিত ছিলেন। পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, তথ্য মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

এদিন শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

size-218*80

size-218*80

size-218*80

size-218*80