ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৫, ২০২০

শিরোনামঃ

size-218*80

size-218*80

size-218*80

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৪

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৪

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম ও বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে চার পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।
শুক্রবার সকালে পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি এবং জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কেন্দ্রগুলোতে অভিযান চালিয়ে তাদের আটক করে। এর মধ্যে ভাসানী বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে দুইজন, মাহমুদুল হাসান কলেজ কেন্দ্র থেকে একজন ও সরকারি পলিটেকনিক কেন্দ্র থেকে একজন আটক করা হয়।
এমসিকিউ পদ্ধতিতে শুক্রবার সকালে ‘এ’ ইউনিটের পরীক্ষা গ্রহণের মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়। বিকেলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া শনিবার সকালে ‘সি’ ইউনিট ও বিকেলে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ ২৪টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার প্রতি আসনে ৮৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে ‘এ’ ইউনিটের তিনটি বিভাগে ১৭০টি আসনের বিপরীতে ২২ হাজার ৩৩৪ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের বিপরীতে ১৩ হাজার ৩৯১ জন ও ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের বিপরীতে ৭ হাজার ২৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছে।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।
টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের পরিদর্শক অশোক কুমার সিংহ জানান, কেন্দ্রগুলোতে অভিযান চালিয়ে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। এ ছাড়া জালিয়াতি চক্রের অন্যদের ধরতে আটক চারজনকে নিয়ে অভিযান চালানো হচ্ছে।

size-218*80

size-218*80

size-218*80

size-218*80