ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

শিরোনামঃ

size-218*80

size-218*80

size-218*80

আজ মাদরাসা শিক্ষকদের ঐতিহাসিক মহাসম্মেলন

আজ মাদরাসা শিক্ষকদের ঐতিহাসিক মহাসম্মেলন

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মাদরাসা শিক্ষকদের ঐতিহাসিক মহাসম্মেলন আজ। ইতিহাসের সর্ববৃহৎ এই সম্মেলনে অংশ নিবেন সারাদেশ থেকে আসা লাখ লাখ আলেম-ওলামা, পীর-মাশায়েখ ও মাদরাসা শিক্ষক। দেশের ইতিহাসে আলেম-ওলামার অংশগ্রহণে এটাই হবে সর্ববৃহৎ সমাবেশ। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সকাল ১০টায় সম্মেলন উদ্বোধক হিসেবে উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা আলহাজ সালমান এফ রহমান, মাদরাসা ও কারিগরি বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বি. এইচ হারুন এমপি, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব মো: আলমগীরসহ শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। মহাসম্মেলনে সভাপতিত্ব করবেন মাদরাসা শিক্ষকদের একক ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন। সঞ্চালনা করবেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। জমিয়াত সূত্রে জানা যায়, ইতোমধ্যেই সারাদেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে কয়েক লাখ আলেম-ওলামা, পীর-মাশায়েখ ও মাদরাসা শিক্ষক রাজধানীতে এসে পৌঁছে গেছেন। ঢাকার আশপাশের জেলাগুলো থেকে সমাবেশের উদ্দেশে ভোরে রওয়ানা দেন প্রতিনিধিরা। এর আগে গতকাল (শুক্রবার) দুপুরের পর থেকেই রাজধানী থেকে দূরের জেলাগুলো থেকে বাসে করে আলেম-ওলামা ও শিক্ষকরা ঢাকার উদ্দেশে রওয়ানা হন। শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে সম্মেলন করেছে জমিয়াতুল মোদার্রেছীন। এরই ধারাবাহিকতায় আজ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই মহাসম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
মাদরাসা শিক্ষক-কর্মচারীদের প্রতিনিধিত্বকারী একমাত্র অরাজনৈতিক সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন বলেন, জমিয়াতুল মোদার্রেছীন একটি অরাজনৈতিক সংগঠন। শনিবারের (আজ) সোহরাওয়ার্দী উদ্যানের আয়োজিত মহাসম্মেলন হবে ইতিহাসের সর্ববৃহৎ শিক্ষক সম্মেলন। কারণ এতো লাখ লাখ আলেম-ওলামা, পীর-মাশায়েখ ও মাদরাসা শিক্ষক এর আগে কখনই একসাথে সমাবেত হয়নি।
অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, সম্মেলন থেকে মাদরাসা শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রীর নেক দৃষ্টি আকর্ষণ করা হবে। সাথে সাথে মাদরাসা শিক্ষা, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের জন্য তিনি যে সকল মহৎ ও ঐতিহাসিক অবদান রেখেছেন সেজন্য তাকে অভিনন্দন ও মোবারকবাদ জানানো হবে।

size-218*80

size-218*80

size-218*80

size-218*80