ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

শিরোনামঃ

size-218*80

size-218*80

size-218*80

এমপিও শিক্ষকদের ধর্মঘট ফের শুরু আজ থেকে

এমপিও শিক্ষকদের ধর্মঘট ফের শুরু আজ থেকে

বেসরকারি শিক্ষাব্যবস্থা জাতীয়করণের এক দফা দাবিতে আজ শনিবার ও আগামীকাল রোববার আবারও ধর্মঘট কর্মসূচি পালন করবেন এমপিওভুক্ত শিক্ষকরা। এর আগেও তারা দুই দফা ধর্মঘট করেছেন।

একই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে শুক্রবার দ্বাদশ দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। গত ১৫ জানুয়ারি থেকে এ অনশন চলছে। সন্ধ্যা পর্যন্ত অনশনে ১৪৭ জন শিক্ষক অসুস্থ হয়েছেন।

এর আগে গত ১০ জানুয়ারি থেকে শিক্ষক-কর্মচারীদের ৬টি সংগঠনের জোট 'বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরাম' ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করে।

লিয়াঁজো ফোরামের প্রেস সচিব এনামুল ইসলাম মাসুদ জানিয়েছেন, শনিবার ও রোববার তৃতীয় দফায় তারা ধর্মঘট পালন করবেন। এখন পর্যন্ত দাবির বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো ইতিবাচক সাড়া তারা পাননি।

তিনি জানান, শুক্রবার পর্যন্ত অসুস্থ ১৪৭ জন শিক্ষকের মধ্যে কয়েকজনকে অনশনস্থলে স্যালাইন দিয়ে রাখা হয়েছে।

এদিকে, শুক্রবার অনশন কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়েছেন তেল-গ্যাস-খনিজসম্পদ-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ।।

লিয়াঁজো ফোরামের আহ্বায়ক আব্দুল খালেক বলেন, মাধ্যমিক থেকে শুরু করে সব এমপিওভুক্ত প্রতিষ্ঠানের জাতীয়করণের দাবিতে তারা আন্দোলন করছেন। বিচ্ছিন্নভাবে শিক্ষা প্রতিষ্ঠান সরকারি না করে একসঙ্গে সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানান তিনি।

size-218*80

size-218*80

size-218*80

size-218*80